সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নে মেয়ের বাড়ির বসতঘর থেকে গলায় রশি প্যাঁচানো অবস্থায় বীর মুক্তিযোদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৭ জুন) ভোরে উষারগাঁও গ্রামের মেয়ের বাড়ির বসতঘর থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতের নাম মো. কালা মিয়া (৭৫)। তিনি পান্ডারগাঁও ইউনিয়নের সাহেবের গাঁও গ্রামের মৃত আব্দুল বারির ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মেয়ের জামাই মারা যাওয়ার পর এই মুক্তিযোদ্ধা দীর্ঘদিন ধরে পরিবার-পরিজন নিয়ে মেয়ের বাড়ি উষারগাঁও গ্রামে থাকতেন।

মুক্তিযোদ্ধার মেয়ের সঙ্গে তার ভাশুরের পরিবারের লোকজনের বেশ কিছুদিন ধরে পারিবারিক দ্বন্দ্ব চলছিল। রোববার ভোরে তার নিজ বসতঘরে তীরের সঙ্গে গলায় রশি প্যাঁচানো অবস্থায় দেখে থানায় খবর দিলে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

দোয়ারবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব দুলাল ধর জানান, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ঘরের মধ্যে তীরের সঙ্গে মুক্তিযোদ্ধার ঝুলন্ত লাশ দেখে গ্রামবাসীর সহায়তায় লাশটি নিচে নামিয়ে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যার ঘটনা, তবে এতে অন্য কোনো ঘটনা থাকলে সেটা তদন্তের মাধ্যমে বের করা হবে বলে জানান ওসি।

সাইদুর রহমান আসাদ/এনএ