করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে কুমিল্লায় কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন। সেনাবাহিনী ও বিজিবির ১৩টি টিম লকডাউন কার্যকরে মাঠে কাজ করছে। সকাল থেকে কুমিল্লা জেলায় পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবিকে টহল দিতে দেখা গেছে। 

এ ছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে চলছে না কোনো গণপরিবহন। জরুরি সেবার আওতাভুক্ত কিছু ব্যক্তিগত গাড়ি চলছে। তারপরও পরিচয়পত্র যাচাই-বাছাই করে ছাড়ছে ট্রাফিক পুলিশ। সীমিত লকডাউনে মোটরসাইকেল চলতে দেওয়া হলেও এখন তা চলতে দেওয়া হচ্ছে না। মহাসড়ক অনেকটাই ফাঁকা রয়েছে। 

বৃহস্পতিবার (০১ জুলাই) বেলা সাড়ে ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার বিশ্বরোডে এমন চিত্র দেখা যায়।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশিষ ঘোষ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছেন। তিনি বলেন, জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা রয়েছে। বিনা প্রয়োজনে কাউকে বের হতে দেওয়া হচ্ছে না।

জেলা ট্রাফিক পুলিশের টিআই রৌশন মুরাদ জানান, সকাল ৬টা থেকে মহাসড়কে দায়িত্ব পালন করছি। কোনো গণপরিবহন চলতে দেওয়া হচ্ছে না। জরুরি প্রয়োজনে কিছু ব্যক্তিগত গাড়ি চলাচল করছে। 

কুমিল্লার জেলা প্রশাসক মো. কামরুল হাসান বলেন,  লকডাউন চলাকালে বিনা প্রয়োজনে কেউ বের হলে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। কুমিল্লায় সেনাবাহিনী ও বিজিবির ১৩টি টিম মাঠে কাজ করছে। সকল উপজেলায় ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু করেছেন। 

আরএআর