নাটোর জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, যেকোনো মূল্যে আমাদের করোনা দুর্যোগ মোকাবিলা করতে হবে। আমরা যদি সরকারের নির্দেশ মোতাবেক জীবনযাপন করতে পারি তবে ঝুঁকিমুক্ত থাকতে পারব। এজন্য সবাইকে সচেতন হতে হবে। ডাক্তার ও নার্সদের আরও দায়িত্বশীল হতে হবে। সবার সমন্বয়ের মাধ্যমে নাটোরবাসী ভালো স্বাস্থ্যসেবা পাবে।

রোববার (৪ জুলাই) দুপুরে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। এ সময় ডিসি শামীম আহমেদ স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন বিভাগের করোনা ওয়ার্ডে রোগীদেরও খোঁজখবর নেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তমাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম বলেন, গুরুদাসপুরের করোনার পরিস্থিতি খুব একটা ভালো না। তবে আমরা স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। করোনা রোগীদের সার্বক্ষণিক সেবা দেওয়া হচ্ছে।

জেলা প্রশাসক শামীম আহমেদ ঢাকা পোস্টকে বলেন, আমরা সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছি। সরকারের নির্দেশ মোতাবেক এ মহামারি মোকাবিলায় সরকার গৃহীত পদক্ষেপ আমরা যথাযথভাবে মেনে চললে করোনা ব্যাপক বিস্তার লাভ করতে পারবে না।

এর আগে তিনি বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। এ সময় তিনি হাসপাতালের রোগীদের সেবাদান ও অক্সিজেন সরবরাহ ব্যবস্থা ঘুরে দেখেন এবং চিকিৎসার প্রস্তুতি বিষয়ে স্বাস্থ্য কর্মকর্তা ও চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহাঙ্গীর আলম, বড়াইগ্রাম পৌর মেয়র মাজেদুল বারী নয়ন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশাদুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুর রাজ্জাক প্রমুখ।
 
এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশাদুজ্জামান জেলা প্রশাসককে হাসপাতালে চিকিৎসক ও নার্স সংকটের বিষয়টি জানালে তিনি এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

তাপস কুমার/এমএসআর