নওগাঁর বদলগাছী থানা পুলিশের মানবিকতায় স্বামীর ঘর ফিরে পেয়েছেন সুবর্ণা নামে এক গৃহবধূ। রোববার (০৪ জুলাই) সন্ধ্যায় বদলগাছী উপজেলার চৌরাস্তার মোড়ে এ ঘটনা।

পুলিশ সূত্রে জানা যায়, বদলগাছী চৌরাস্তার মোড়ে লকডাউন ডিউটিতে ছিলেন এসআই আবদুল আজিজ এবং এসআই আশরাফুল আলমের নেতৃত্বে একদল পুলিশ সদস্য। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এক গৃহবধূ কাঁদতে কাঁদতে ওষুধের দোকানে আসেন এবং সেখানে বসে কান্নাকাটি করতে থাকেন। তা দেখে এসআই আবদুল আজিজ কান্নাকাটির কারণ জানার জন্য এএসআই মিনাকে পাঠান। কারণ জানতে চাইলে গহবধূ জানায়, শ্বশুর-শাশুড়ি তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দিয়েছে। তার স্বামীর বাড়ি সদর ইউনিয়নের জিয়ল গ্রামে। 

বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানানো হয়। তিনি দ্রুত চিকিৎসার জন্য গৃহবধূকে হাসপাতালে নেওয়ার নির্দেশ দেন। তাৎক্ষণিকভাবে এসআই আশরাফুল আলম ও এএসআই মিনা সঙ্গীয় ফোর্সসহ হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে ওষুধ কিনে দেন। তারপর তাকে তার শ্বশুর বাড়িতে নিয়ে গিয়ে স্বামীর হাতে তুলে দেন। পরবর্তীতে এ ধরনের ঘটনা যেন না ঘটে সেজন্য তাদের সতর্কও করে দেওয়া হয়। 

গৃহবধূ সুবর্ণা বলেন, পুলিশের মানবতার কারণে আমি স্বামীর বাড়িতে ফিরতে পেরেছি। পরিবার ফিরে পেয়ে আমি খুশি। এ জন্য মানবিক ওসিকে ধন্যবাদ জানাই।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, বর্তমান পুলিশ মানবিক পুলিশ। করোনাকালীন এ কঠোর লকডাউনের মধ্যেও পুলিশ দায়িত্ব পালনের পাশাপাশি মানবতার কাজে নিয়োজিত রয়েছে। মানুষের সেবা করাই পুলিশের ধর্ম। ওই গৃহবধূ আমাদের মাধ্যমে তার পরিবারের কাছে ফিরে যেতে পেরেছেন। এতে আমি অনেক আনন্দিত।

শামীনূর রহমান/এসপি