ইমরান এন্টারপ্রাইজের গোডাউন থেকে ৮৪১ কার্টন সয়াবিন তেল উদ্ধার

ঢাকা থেকে হারিয়ে যাওয়া এক ট্রাক সয়াবিন তেল ফরিদপুরের আলফাডাঙ্গা থেকে উদ্ধার করেছে পুলিশ। রোববার (১০ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার পাচুড়িয়া ইউনিয়নের বেড়িরহাট বাজারের ইমরান এন্টারপ্রাইজের গোডাউন থেকে ৮৪১ কার্টন তেল উদ্ধার করা হয়। 

ইমরান এন্টারপ্রাইজের মালিক ইমরান হোসেন সিকদার আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের টোনাপাড়া গ্রামের আফজাল সিকদারের ছেলে। তবে ট্রাক এবং তেল উদ্ধার হলেও ট্রাকচালকের এখনও খোঁজ পাওয়া যায়নি। 

ঢাকা জেলা ট্রান্সপোর্ট মালিক সমিতির সহ-সভাপতি ও মোমিন ট্রান্সপোর্টের প্রতিনিধি মাহমুদ আহমেদ জিয়া জানান, গত ৪ জানুয়ারি রাত ১২টার দিকে নারায়ণগঞ্জের রূপসীতে অবস্থিত সিটি গ্রুপের কারখানা থেকে মোমিন ট্রান্সপোর্টের মালিকানাধীন কার্গো ট্রাকে করে ১৮ লক্ষাধিক টাকার ৮৪১ কার্টন তীর মার্কা সয়াবিন তেল সুনামগঞ্জ পাঠানো হয়। 

ট্রাক ও তেল সুনামগঞ্জ না যাওয়ায় এবং ট্রাকের মালিক চালককে খুঁজে না পেয়ে গত ৭ জানুয়ারি তেজগাঁও শিল্প থানায় জিডি করেন। ওই দিন বিকেলে নিখোঁজ ট্রাকটি ঢাকার হেমায়েতপুরের একটি রাস্তার পাশে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। 

এরপর গোপন সূত্রে খবর পেয়ে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার পাচুড়িয়া ইউনিয়নের বেড়িরহাট বাজারে অবস্থিত ইমরান এন্টারপ্রাইজের গোডাউন থেকে রোববার সন্ধ্যায় খোয়া যাওয়া তেল উদ্ধার করে আলফাডাঙ্গা থানা পুলিশ। ইমরান এন্টারপ্রাইজের মালিক ইমরান হোসেন বাংলাদেশ ব্যাংকে চাকরি করেন বলে স্থানীয়রা জানান। 

এ ব্যাপারে ইমরান হোসেন সিকদারের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করলে পরে কথা বলবেন বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন। 

আলফাডাঙ্গা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, মাল জব্দ করে থানায় নেওয়া হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

আরএআর