করোনার টিকা নিতে সাতক্ষীরা সদর হাসপাতাল ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। মোবাইলে মেসেজ না পেয়েও অনেকেই টিকা নিতে হাজির হচ্ছেন। এতে বিপাকে পড়তে হচ্ছে কর্তৃপক্ষকে। দুই দিনে সাতক্ষীরায় ১ হাজার ৩৮০ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মোহাম্মদ হুসাইন শাফায়াত জানান, রোববার (১১ জুলাই) থেকে করোনার টিকা দেওয়া কার্যক্রম শুরু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সাতক্ষীরা সদর হাসপাতালসহ উপজেলা হাসপাতালে এসব টিকা দেওয়া হচ্ছে।

টিকা নিতে এসেছেন সাতক্ষীরা শহরের রাজারবাগান এলাকার মোস্তাফিজুর রহমানের স্ত্রী লাভলী রহমান। তিনি সাতক্ষীরা সদর হাসপাতালে করোনার টিকা গ্রহণ করেছেন। এ সময় সঙ্গে ছিলেন তার স্বামী।

স্বামী মোস্তাফিজুর রহমানও টিকা গ্রহণ করেছেন। তিনি জানান, মানুষ টিকা গ্রহণের প্রতি আকৃষ্ট হয়েছে। তবে সদর হাসপাতালে ছোট্ট একটি জায়গায় একজন মাত্র টিকা দিচ্ছেন। এদিকে প্রচুর মানুষ ভিড় করছেন টিকা নিতে। অনেকে রেজিস্ট্রেশন না করেও আগেভাগে চলে আসছেন। বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হচ্ছে। টিকা প্রদানকারীদের জনবল বাড়ানো ও টিকার পরিমাণ বাড়ানো উচিত বলে আমি মনে করি। এখন করোনায় মৃত্যুহার বেড়ে যাওয়ার কারণে টিকা নিতে ছুটছে মানুষ।

সিভিল সার্জন বলেন, প্রতিদিন ৭০০ থেকে ৮০০ মানুষ টিকা নিতে আসছে। ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে। অনেকে মোবাইলে মেসেজ না পেয়েও চলে আসছেন। তাদের রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ করা হচ্ছে। বর্তমানে করোনার যে টিকা দেওয়া হচ্ছে, এটি করোনা টিকার প্রথম ডোজ, সিনোফার্মার টিকা।

তিনি আরও জানান, সাতক্ষীরা সদর উপজেলায় ৫৪০০ জনকে এই টিকা দেওয়া হবে। এ ছাড়া বাকি ছয় উপজেলায় ১৫ হাজার ৬০০ জনকে টিকাটি প্রদান করা হবে।

আকরামুল ইসলাম/এনএ