ফাইল ফটো

মাদারীপুরের কালকিনি উপজেলার বালিগ্রামে জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে সোহাগ তালুকদার (৩৫) নামে এক যুবককে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষ।

এ ঘটনায় হত্যায় ব্যবহৃত বন্দুকসহ হত্যাকারী আহাদকে (৩৮) গ্রেফতার করেছে ডাসার থানা পুলিশ। শনিবার (১৭ জুলাই) সকালে কালকিনি উপজেলার বালিগ্রাম ইউনিয়নের বোতলা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সোহাগ ও আহাদের পরিবারের মধ্যে জমি-জমা নিয়ে বিরোধ হয়। এ নিয়ে স্থানীয়ভাবে সালিস করে দুই পক্ষকে জমি ভাগ করে দিয়ে যার যার জমিতে ধান লাগাতে বলে রায় দেয়। সালিসের রায় পেয়ে শনিবার সকাল ৬টায় সোহাগদের অংশের জমিতে সোহাগ ধানের চারা রোপণ করতে গেলে আহাদ নিজের লাইসেন্স করা এক নলা বন্দুক দিয়ে গুলি করে। 

এতে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয় সোহাগ। স্থানীয়রা দ্রুত সোহাগকে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে সোহাগের অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। ফরিদপুর নেয়ার পথে সোহাগের মৃত্যু হয়।

খবর পেয়ে ডাসার থানা পুলিশ আহাদকে গ্রেফতার করে। ওই সময় তার কাছ থেকে হত্যায় ব্যবহৃত লাইসেন্স করা (আহাদের নামে) বন্দুকটি উদ্ধার করা হয়। এ ঘটনায় ডাসার থানায় একটি হত্যা মামলা হয়েছে। নিহত সোহাগ কালকিনি উপজেলার বালিগ্রাম ইউনিয়নের বোতলা গ্রামের মো. শামচুল হক তালুকদারের ছেলে। আর হত্যাকারী আহাদ একই এলাকার মৃত আ. হাই মাতুব্বরের ছেলে।

মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ডাসার থানা পুলিশ আহাদকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে হত্যায় ব্যবহৃত লাইসেন্স করা (আহাদের নামে) বন্দুকটি উদ্ধার করা হয়। এ ঘটনায় ডাসার থানায় একটি হত্যা মামলা করা হচ্ছে।

নাজমুল মোড়ল/এমএএস