গত ২৪ ঘণ্টায় জয়পুরহাট জেলায় আরও ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে কেউ করোনায় মারা যাননি। শনাক্তের হার ৯ দশমিক ৭৯ শতাংশ। এ নিয়ে জেলায় সংক্রমিত রোগীর সংখ্যা ৪ হাজার ছাড়াল।

এ পর্যন্ত মোট ২৮ হাজার ৭২১টি নমুনা পরীক্ষায় ৪ হাজার ১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৬ জনের। সোমবার (১৯ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানা যায়, ২৪ ঘণ্টায় আরটি পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেনে ৪৩৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর বিপরীতে করোনা শনাক্ত হয়েছে ৪৩ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ৭৯ শতাংশ। এই সময়ে সুস্থ হয়েছেন ২১ জন।

সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী ঢাকা পোস্টকে বলেন, জুন ও চলতি জুলাই মাসে নমুনা পরীক্ষা বেড়েছে। কয়েক দিন কঠোর লকডাউন ছিল। এতে শনাক্তের হার কমেছে। এর হারকে ধরে রাখতে হবে। এজন্য সবাইকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

জয়পুরহাটে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ১০ মার্চে। সেই থেকে আজ পর্যন্ত ২৮ হাজার ৭২১ নমুনা পরীক্ষায় ৪ হাজার ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৪৬ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৩ হাজার ১২৯ জন।

চম্পক কুমার/এমএসআর