সৈয়দ মাসুম আহমেদ

গাজীপুরের শ্রীপুরে দুর্বৃত্তদের হামলায় আহত ছাত্রলীগ নেতা সৈয়দ মাসুম আহমেদ (২৮) রাজধানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। শুক্রবার (২৩ জুলাই) ভোরে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস ও হাসপাতালে তার মৃত্যু হয়।

এর আগে বুধবার (২১ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামে দুর্বৃত্তরা হামলা চালিয়ে তাকে আহত করে।

সৈয়দ মাসুম আহমেদ শ্রীপুর পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

তিনি শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী ছিলেন বলে জানিয়েছেন শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. হুমায়ুন কবির হিমু।

নিহতের চাচা মোফাজ্জল হোসেন ঢাকা পোস্টকে জানান, বুধবার (২১ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জন ছাত্রলীগ নেতা মাসুম আহমেদের ঘরের তালা ভেঙে ভেতরে ঢোকে। এ সময় বাড়ির অন্য ঘরগুলোর দরজার ছিটকিনি ঘরের বাহির থেকে বন্ধ করে দেয়। মাসুম ঘরের ভেতর প্রবেশ করামাত্রই অজ্ঞাতনামা আসামিরা তাকে মারধর ও মাথায় আঘাত করে। এ সময় তার চিৎকারে প্রতিবেশী এগিয়ে এলে তারা পালিয়ে যায়।

পরে আহত অবস্থায় মাসুমকে স্থানীয় আলহেরা হাসপাতাল নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানোর পরামর্শ দেন। সেখান থেকে তাকে বৃহস্পতিবার সকালে উন্নত চিকিৎসার রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস ও হাসপাতাল নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন থাকার পর শুক্রবার ভোর রাতে তার মৃত্যু হয়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, এ ঘটনায় নিহত মাসুমের চাচা থানায় অভিযোগ করেছেন। ইতিমধ্যে ঘটনার রহস্য উদঘাটনে পুলিশ কাজ শুরু করেছে।

শিহাব খান/এনএ