মোস্তাফিজুর রহমান

১০ দিন করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করে মোস্তাফিজুর রহমান নামে মালয়েশিয়া প্রবাসী এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। শনিবার (২৪ জুলাই) স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে তিনি মারা যান। মৃত্যুর আগে তিনি স্থানীয় সেলাঙ্গরের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

নিহতের স্বজন ও মালয়েশিয়া প্রবাসী আতোয়ার রহমান ঢাকা পোস্টকে বলেন, মোস্তাফিজুর ঠান্ডা ও জ্বরে ভুগছিলেন। ১৫ জুলাই টেস্টের পর করোনা পজিটিভ হওয়ায় সেলাঙ্গরের একটি হাসপাতালে ভর্তি হন। ভর্তির চারদিন পর ১৯ জুলাই শ্বাসকষ্টের জন্য তাকে অক্সিজেন দেওয়া হয়। এরপর আজ বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যুর খবর জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

জয়পুরহাট সদরের ভাদসা বাঁশকাটা গ্রামের প্রয়াত সামছুল হক ও মরিয়ম বেওয়ার বড় ছেলে মোস্তাফিজুর রহমান। তিনি ১৯৯৬ সালে মালয়েশিয়ায় পাড়ি জমান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর।

নিহতের ফুফাতো ভাই মাহমুদুল হাসান ঢাকা পোস্টকে বলেন, চার ভাইয়ের মধ্যে মোস্তাফিজুর সবার বড়। অনেক আগেই তার বাবা মারা যান। ভাইয়ের মৃত্যুর খবরে বাড়িতে চলছে শোক।

জয়পুরহাট সদর উপজেলার ভাদসা ইউপি ৩ নম্বর ওয়ার্ড মেম্বার হায়দার আলী ঢাকা পোস্টকে বলেন, মোস্তাফিজুর রহমানের মৃত্যুর খবর পেয়ে আমি তার বাড়িতে গিয়েছিলাম। মালয়েশিয়া থেকে তার মরদেহ আনতে দেবে না। সেখানে তার আরও দুই ভাই আছেন। তাদেরকেও লাশ দেখতে দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

চম্পক কুমার/এমএসআর