নোয়াখালীর সুবর্ণচরে যৌতুকের দাবিতে আনোয়ারা বেগম (৩০) নামে এক গৃহবধূকে রশি দিয়ে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। গতকাল (২৩ জুলাই) সকাল ১০টার দিকে উপজেলার ৬নং চর আমান উল্যাহ ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের নয়াপাড়া গ্রামের উচা সরকার বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় চরজব্বার থানায় একটি লিখিত অভিযোগ করেছেন নির্যাতনের শিকার ওই নারী।

নির্যাতিতা আনোয়ারা বেগম ঢাকা পোস্টকে বলেন, বিয়ের পর ভালোভাবে সংসার করলেও গত কয়েক বছর ধরে আমার স্বামী ও ভাসুর মো. কামাল উদ্দিন (৪৫) দুই লাখ টাকা যৌতুকের দাবিতে আমাকে ঘরের দরজা বন্ধ করে রশি দিয়ে বেঁধে মারধর করেছে।

তিনি বলেন, একপর্যায়ে আমার সন্তানদের রেখে আমাকে শ্বশুর বাড়ি থেকে বের করে দেওয়া হয়। নিরুপায় হয়ে বাবার বাড়িতে চলে আসি। আমার হাতে, পিঠে, মাথাসহ পুরো শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টায় ব্যর্থ হয়ে চরজব্বার থানায় একটি লিখিত অভিযোগ করেছি।

ভুক্তভোগীর বাবা মো. বশির উল্যাহ ঢাকা পোস্টকে বলেন, ১২ বছর আগে একই ইউনিয়ের নয়াপাড়া গ্রামের মৃত মো. সামছুল হকের ছেলে মো. ছিদ্দিকুর রহমানের (৩৫) সঙ্গে আমার মেয়ের পারিবারিকভাবে বিয়ে হয়। বর্তমানে তাদের সংসারে এক মেয়ে ও দুই ছেলে রয়েছে।

অভিযোগের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন চরজব্বার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জিয়াউল হক বলেন,  বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হাসিব আল আমিন/এমএএস