হাজীগঞ্জ উপজেলা ছাত্রদলের প্রতিবাদ মিছিল থেকে পুলিশের ওপর হামলা করা হয় (ইনসেটে সিসিটিভির ফুটেজ) 

চাঁদপুরের হাজীগঞ্জে পুলিশের ওপর ছাত্রদলের হামলায় উপপরিদর্শক (এসআই) মো. ইউনুছ মিয়া আহত হয়েছেন। মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে তারেক জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বাতিলের দাবিতে হাজীগঞ্জ উপজেলা ছাত্রদলের প্রতিবাদ মিছিল থেকে এ হামলার ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্যকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এদিকে, এ ঘটনায় হাজীগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক জিসান আহমেদ ছিদ্দিকীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। 

হাজীগঞ্জ পৌর যুবদলের যুগ্ম-আহ্বায়ক ইকবার সর্দার বলেন, মঙ্গলবার বিকেলে তারেক জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বাতিলের দাবিতে হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি শান্তিপূর্ণভাবে হাজীগঞ্জ পূর্ব বাজার থেকে পশ্চিম বাজারের স্টেশন রোডে যায়। এ সময় মিছিল নিয়ে ফেরার পথে পুলিশ বাঁধা দেয়। পুলিশ নেতাকর্মীদের ওপর লাঠি চার্জও করে। পরে নেতা-কর্মীরা চলে যাওয়ার সময় মিছিলের পেছন দিক থেকে কিছু কর্মী একজন পুলিশকে তাড়া করে। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে কিনা তা বলতে পারবো না।

এ ব্যাপারে হাজীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন রনি বলেন, মিছিলে পুলিশ কোনো বাঁধা বা লাঠি চার্জ করেনি। মিছিল শেষে পুলিশ সবাইকে চলে যেতে বলে। এ সময় হঠাৎ করে মিছিল থেকে কিছু ছেলে পুলিশের ওপর চড়াও হয়। এতে উপপরিদর্শক মো. ইউনুছ মিয়া আহত হয়। পরে তাকে উদ্ধার করে হাসপতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর) স্নিগ্ধা সরকার বলেন, এই ঘটনায় জিজ্ঞাসাবাদ করার জন্য একজনকে আটক করা হয়েছে। পুলিশের ওপর হামলার ঘটনার সঙ্গে জড়িতদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে হাজীগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

এসপি