৩৯ বছর পুলিশে চাকরি করেছেন রাজবাড়ী থানার কনস্টেবল মো. আব্দুল বাকি মিয়া এবং বালিয়াকান্দি থানার কনস্টেবল মো. সোলাইমান হোসেন। তারা দুজনই রোববার (০১ আগস্ট) চাকরি জীবনের ইতি টেনেছেন। তবে তাদের অবসরের স্মৃতি কিছুটা ব্যতিক্রম। তাদের অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে শুধু বিদায় জানানো হয়নি, ওসির গাড়ি বেলুন ও ফুল দিয়ে সাজিয়ে ওই গাড়িতে করে নিজ বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

নিজ নিজ থানায় পৃথকভাবে এ ব্যতিক্রমী বিদায় সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে রাজবাড়ী থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেন ও বালিয়াকান্দি থানার ওসি তারিকুজ্জামানসহ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনাড়ম্বর অনুষ্ঠান এবং সুসজ্জিত গাড়িতে করে বাড়ি পৌঁছে দেওয়ার ঘটনায় অভিভূত হয়েছেন বিদায়ী দুই পুলিশ কনস্টেবল। দীর্ঘ চাকরি জীবন শেষে তাদের এভাবে সম্মানিত করায় তারা রাজবাড়ীর পুুুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান এবং নিজ থানার ওসিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তারা এবং তাদের পরিবারের সদস্যরা এমন সংবর্ধনা প্রদানের বিষয়টিকে সারা জীবন মনে রাখবেন।
পরে মো. আব্দুল বাকি মিয়াকে পাবনা এবং মো. সোলাইমান হোসেনকে ফরিদপুরের বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

এ ব্যাপারে রাজবাড়ী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. সালাহউদ্দিন জানান, রোববার তাদের বিদায় বেলায় আনুষ্ঠানিকতার সঙ্গে সুসজ্জিত গাড়িতে করে কর্মস্থল থেকে শেষবারের মতো বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন এসপি এমএম শাকিলুজ্জামান। মূলত তার উদ্যোগেই এমনটি করা হয়েছে।

মীর সামসুজ্জামান/এসপি