ঝিনাইদহে আবারো বেড়েছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন আটজন। এ সময় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭ জন। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২২৩ জনে।

সিভিল সার্জন অফিসের দেওয়া তথ্য মতে, ঝিনাইদহ সদর উপজেলায় করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। জেলাতে করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৯৩ জন। এর মধ্যে সদর উপজেলাতেই ৩ হাজার ৫৭৪ জন, শৈলকুপাতে ১ হাজার ১৬১ জন, হরিণাকুন্ডুতে ৬২৪ জন, কালীগঞ্জে ১ হাজার ৪০১ জন, কোটচাঁদপুরে ৭৭৪ জন এবং মহেশপুরে ৫৫৯ জন।

সদর উপজেলাতে করোনায় মৃত্যুর সংখ্যাও বেশি বলে জানা গেছে। জেলাতে করোনায় মারা গেছেন ২২৩ জন। এর মধ্যে সদর উপজেলায় ১৭৭ জন, শৈলকুপায় ১৬ জন, কালীগঞ্জে ১০ জন, হরিণাকুন্ডুতে আটজন, কোটচাঁদপুরে পাঁচজন ও মহেশপুরে সাতজন মারা গেছেন।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম ঢাকা পোস্টকে বলেন, বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় করোনায় ছয়জন ও উপসর্গ নিয়ে একজন মারা গেছে। এ ছাড়া শৈলকুপার ব্রহ্মপুর গ্রামে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে একজন। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২২৩ জন।

তিনি আরও জানান, শুক্রবার সকালে ঝিনাইদহ ও কুষ্টিয়া ল্যাব থেকে নতুন করে ১৮৩ জনের নমুনার ফলাফল এসেছে। এদের মধ্যে ৪৭ জনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্তের হার ২৫ দশমিক ৬৮ ভাগ। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৯১ জন।

আব্দুল্লাহ আল মামুন/এসপি