মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালে ২৪ ঘণ্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মহামারি করোনাভাইরাসে ৩ এবং উপসর্গে ৫ জন রয়েছেন।

রোববার (৮ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে কোভিড ডেডিকেটেড হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. কাজী একেএম রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, হাসপাতালে প্রতি দিনই করোনায় আক্রান্ত রোগী ও মৃত্যু সংখ্যা বাড়ছে। বর্তমানে হাসপাতালে করোনা পজিটিভ ও আইসোলেশনে ওয়ার্ড মিলে ৩২৮ জন চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে জেলায় ২৪ ঘণ্টায় ৭৭০ নমুনা পরীক্ষায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৫৩ জন। পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১৯ দশমিক ৮৭ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রফিকুন নাহার বন্যা জানান, নতুন ১৫৩ শনাক্তের মধ্যে মানিকগঞ্জ সদরে ৬৪ জন, সাটুরিয়ায় ২৮ জন, ঘিওরে ২৯ জন, দৌলতপুরে ৯ জন, শিবালয়ে ১০ জন এবং হরিরামপুরে ১৩ জন রয়েছেন। 

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ৬ হাজার ৬০৩ জন। সুস্থ হয়েছেন ৩ হাজার ৪৯৮ জন। বাকিরা হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন। এ পর্যন্ত মারা গেছেন ১০২ জন।

সোহেল হোসেন/এমএসআর