গাইবান্ধায় সম্প্রতি ঘটে যাওয়া চাঞ্চল্যকর সাত হত্যা মামলার ২৩ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে পাঁচটি হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটন করা হয়েছে।

শনিবার (১৪ আগস্ট) বিকেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম। তিনি বলেন, গত ৫ আগস্ট সদরের কামারজানির চরে হাত-পা বাঁধা অবস্থায় নান্নু মিয়া নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়। এছাড়াও ফুলছড়ির সুজন মাঝি নিখোঁজের ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া আসামিরা ১৬৪ ধারায় জবানবন্দিতে সুজন মাঝিকে নদীতে ফেলে দেওয়ার কথা স্বীকার করেছেন। 

এদিকে ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি রকি হত্যা মামলায় পাঁচজন, সদরের সাবেক ছাত্রলীগ নেতা মঞ্জুর হাসান লিখন হত্যা মামলায় মূল আসামি মামুনসহ চারজন এবং বালুয়া বাজারের রোকন হত্যা মামলার তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সুপার আরও জানান, জুতা ব্যবসায়ী হাসান হত্যা মামলায় একজন এবং সদরের পেয়ারাপুরে একই রশিতে ঝুলন্ত অবস্থায় দুই বন্ধুর মরদেহ উদ্ধারের ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। মোট সাতটি হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে। 

রিপন আকন্দ/এসকেডি