কুষ্টিয়ার মিরপুরে বেপরোয়া গতির শ্যামলী পরিহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক পথচারী নিহত হয়েছেন। সোমবার (১৬ আগস্ট) রাত ১২টার দিকে কুষ্টিয়া-মেহেরপুর সড়কে এ দুর্ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রুহুল আমিন। 

ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা মেহেরপুরগামী শ্যামলী পরিবহনের বেপরোয়া গতির একটি বাস রাত ১২টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের খাদে পড়ে যায়। এ সময় বাসটি অজ্ঞাত এক ব্যক্তিকে চাপা দেয় । এ ঘটনায় বাসের এক যাত্রী আহত হয়েছেন।

বাসের যাত্রী দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি ইউনিয়নের গ্রামের নজরুল মালিথা বলেন, কিছু দিন আগে আমার হাত ভেঙে গিয়েছিল। এ জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন ছিলাম। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা থেকে শ্যামলী পরিবহনের বাসে বাড়ি ফিরছিলাম। মিরপুর বিজিবি ব্যাটালিয়নের সামনে বাস একজনকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে উল্টে যায়। আল্লাহর রহমতে আমরা সাতজন যাত্রী ভালো আছি। কিন্তু একজনের হাত ভেঙে গেছে। চালক বেপরোয়া গাড়ি চালাচ্ছিল। এ জন্যই গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় এবং গাড়িচাপায় একজন মারা যায়।

যাত্রী রাকিব হাসান ও বিল্লাল হোসেন বলেন, গাড়ির চালক বেপরোয়া গাড়ি চালাচ্ছিল। আমরা নিষেধ করলেও সে আমাদের কথা শুনেনি। মুখের কথা মুখেই রইল। মুহূর্তের মধ্যে দুর্ঘটনা ঘটে গেল, একটা প্রাণও ঝরল। আল্লাহ আমাদের বাঁচিয়ে দিয়েছে।

মিরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রুহুল আমিন বলেন, রাত ১২টা ৫ মিনিটের দিকে আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যাই। একজন অজ্ঞাত পথচারী বাসচাপায় নিহত হয়েছেন। তার সামনেই রাস্তার বিপরীতে শ্যামলী পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৪-৫৮৪৬) একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে পড়ে আছে। আহত একজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বেপরোয়া গতির কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে। 

রাজু আহমেদ/এসপি