বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় এবং উপসর্গ নিয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭ জন করোনায় ও একজন উপসর্গ নিয়ে মারা গেছেন। একই সময়ে আক্রান্ত হয়েছেন আরও ৫৪ জন ও সুস্থ হয়েছেন ১২৩ জন।

করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ জন। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় মারা যাওয়া ৭ জনের মধ্যে বগুড়ার ৫ জন হলেন সদরের সঞ্জু (৪৫), শিবগঞ্জের মনোয়ার (৮০), শেরপুরের দীপালী রানী (৫৬) ও আশরাফ আলী (৬৫) এবং সদরের নিলুফা বেগম (৫০)। এছাড়া বাকি দুইজন অন্য জেলার।

ডা. তুহিন জানান, বুধবার মোট ৩৬১ নমুনা পরীক্ষায় নতুন করে ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৮ জন ও অ্যান্টিজেন পরীক্ষায় ৬ জন করোনা  শনাক্ত হয়েছে।

একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ও  বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সব নমুনায় নেগেটিভ এসেছে। এতে আক্রান্তের হার ১৪ দশমিক ৯৫ শতাংশ। নতুন আক্রান্ত ৫৪ জনের মধ্যে সদরে ৩৮, শেরপুরে ৮, সারিয়াকান্দি ২, সোনাতলায় ২, ধুনটে ২, গাবতলী ও শাজাহানপুরে একজন করে রয়েছেন।

ডা. তুহিন আরও জানান, গত দিনের চেয়ে সংক্রমণ ১ শতাংশ বেড়েছে জেলায়। জেলায় নতুন আক্রান্ত ৫৪ জনসহ এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২০ হাজার ৫৫৫ জন।

সাখাওয়াত হোসেন জনি/এমএসআর