বগুড়ায় এক দিনে করোনা ও উপসর্গে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৪ ও উপসর্গে ৭ জন মারা গেছেন। একই সময়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ জন ও সুস্থ হয়েছেন আরও ১০৯ জন। বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক শুক্রবার (২০ আগস্ট) দুপুর ১২টায় এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় মারা যাওয়া ৪ জনের মধ্যে ৩ জন বগুড়ার বাসিন্দা। তারা হলেন শাজাহানপুরের মাজেদা বেগম (৫৫), গাবতলীর মাহবুবুর রহমান (৬২) এবং সদরের সান্ত্বনা খাতুন (৩৪)। এছাড়া বাকি একজন গাইবান্ধা জেলার।

ডা. সাজ্জাদ জানান, বৃহস্পতিবার মোট ২৬৪ নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ২ জনের এবং 
অ্যান্টিজেন পরীক্ষায় ২ জন করোনা পজিটিভ ছিলেন।

বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১০ জনের পজিটিভ এসেছে। এতে আক্রান্তের হার ১৪ দশমিক ৭৭ শতাংশ। নতুন আক্রান্ত ৩৯ জনের মধ্যে সদরের ২৮, গাবতলীর ৫, কাহালুর ৩, শেরপুর, আদমদীঘি ও শিবগঞ্জে একজন করে রয়েছেন।

ডা. সাজ্জাদ জানান, জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২০ হাজার ৫৮৯ জন। নতুন করে করোনা থেকে ১০৯ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ১৯ হাজার ৪৬৪ জন। জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৪৯০ জন। নতুন তিনজন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩৫ জনে।

সাখাওয়াত হোসেন জনি/এমএসআর