গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় চারজন এবং উপসর্গ নিয়ে দুইজন মারা গেছেন। শনিবার (২১ আগস্ট) সকাল ৮টা থেকে রোববার (২২ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। 

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ১৪০ জন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১০৬ জন এবং ৩৪ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। 

এদিকে নতুন ২১৬ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭০২ জনে। নতুন ৪২ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ২০৮ জন। 

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১৯ দশমিক ৪৪ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ৪২ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ১৬ জন, দৌলতপুরের একজন, কুমারখালীর ১৭ জন, মিরপুরের ছয়জন এবং খোকসার দুইজন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৯৬ হাজার ৭২ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৯০ হাজার ৮৫৫ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৮৬৫ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৪০ জন ও হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৭২৫ জন।

রাজু আহমেদ/এসপি