কচুয়ায় সুবোধ সাহা হানিফ শিকদার ফাউন্ডেশনের যাত্রা শুরু

বাগেরহাটের কচুয়া উপজেলায় দিনব্যাপী বিনামূল্যে ডায়াবেটিস রোগীদের সেবা প্রদানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সুবোধ সাহা হানিফ শিকদার ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়েছে।

শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে কচুয়া হাজেরা খাতুন হেলথ কেয়ার লিমিটেডে এ সেবাদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা ডায়াবেটিক সমিতির সভাপতি শিক্ষাবিদ মোজাফফর হোসেন, কচুয়া উপজেলা নির্বাহী র্কমর্কতা (ইউএনও) সুজিত দেবনাথ, খুলনা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক শিবু প্রসাদ বসু, সাবেক উপসচিব স্বপন কুমার মন্ডল, চিকিৎসক বেলফার হোসেন, কচুয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিকদার হাদিউজ্জামান, কচুয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাইদুজ্জামান ও হাজেরা খাতুন হেলথ কেয়ার লিমিটেডের পরিচালক শিকদার মইনুল ইসলাম।
 
ক্যাম্পের মাধ্যমে কচুয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের কয়েকশ মানুষের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা, ডায়াবেটিস পরিমাপসহ বিভিন্ন চিকিৎসা পরামর্শ দেওয়া হয়।

কচুয়া উপজেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে এবং মানুষের উন্নয়নে খুলনা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক শিবু বোস ও সাবেক সেনাসদস্য শিকদার মইনুল ইসলাম এই ফাউন্ডেশন গড়ে তুলেছেন। 

ফাউন্ডেশনের মূল উদ্যোক্তা খুলনা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক শিবু বোস বলেন, এই সংগঠনের মাধ্যমে মানুষের ভেতরের অন্তর্নিহিত শক্তি জাগরণে বিভিন্ন প্রশিক্ষণ, কাউন্সিলিং ও স্বনির্ভর চাষাবাদের ক্ষেত্রে কচুয়ার পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সহযোগিতা করা হবে। স্থানীয় মানুষের শিক্ষা ও সুস্বাস্থ্য নিশ্চিতে কাজ করবে আমাদের ফাউন্ডেশন।

এএম