গত ২৪ ঘণ্টায় বগুড়ায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য দুজন করোনা উপসর্গ নিয়ে মারা যান। একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ জন ও সুস্থ হয়েছেন আরও ৮৫ জন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক রোববার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় মারা যাওয়া ৯ জনের মধ্যে বগুড়ার ছয়জন। তারা হলেন সদরের মোর্শেদুল (৪৪), আনিসুর (৬৫) ও ভক্তি রানী (৫২), গাবতলীর আব্দুর রশিদ (৭০), শাজাহানপুরের জহুরা (৫০) ও নূর জাহান (৫৫)। এ ছাড়া বাকি তিনজন অন্য জেলার।

ডা. সাজ্জাদ আরও জানান, শনিবার মোট ২৭৯টি নমুনার ফলাফল ৪৬ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৭ জন, অ্যান্টিজেন পরীক্ষায় ৯ জন করোনা পজিটিভ ছিলেন। এতে আক্রান্তের হার ১৬ দশমিক ৪৮ শতাংশ। নতুন আক্রান্ত ৪৬ জনের মধ্যে সদরে ৩৩, শেরপুর ৪, শাজাহানপুরে ৩, দুপচাঁচিয়ায় ৩, সারিয়াকান্দি, শিবগঞ্জ ও কাহালুতে একজন করে।

ডা. সাজ্জাদ জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ৬৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন করে ৮৫ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ১৯ হাজার ৬৪৫ জন এবং ৩৯৫ জন চিকিৎসাধীন রয়েছেন। নতুন ৬ জন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬৪৫ জন দাঁড়াল।

সাখাওয়াত হোসেন জনি/এনএ