মাওলানা রশীদ আহমদ

সিলেট জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও সাপ্তাহিক গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদের সম্পাদক ও প্রকাশক মাওলানা রশীদ আহমদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (২৩ আগস্ট) বেলা সাড়ে ১১টায় সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী ও চার ছেলেমেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে মারা যান।

জানা গেছে, এক সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। হাসপাতালে আজ তিনি মৃত্যুবরণ করেন।

তার জ্যেষ্ঠপুত্র তামিম ইয়াহইয়া আহমদের বরাত দিয়ে সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার জানান, মঙ্গলবার (২৪ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় গোলাপগঞ্জ এমসি একাডেমি মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

সাবেক এই নেতার মৃত্যুতে সিলেট জেলা-মহানগর বিএনপি, যুবদলসহ বিভিন্ন মহল শোক প্রকাশ করেছে। এক শোকবার্তায় জানানো হয়, মাওলানা রশীদ আহমদ ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। জাতীয়তাবাদী আদর্শের রাজনীতির পাশাপাশি সাংবাদিকতা ও লেখালেখীতে তার শক্তিশালী অবস্থান ছিল।

আর্তমানবতার কল্যাণে তিনি ছিলেন সদা তৎপর। জনকল্যাণমূলক কর্মকাণ্ডের মাধ্যমে শুধু গোলাপগঞ্জ-বিয়ানীবাজার নয়, গোটা সিলেটবাসীর তিনি ছিলেন এক জনপ্রিয় ব্যক্তিত্ব।

তুহিন আহমদ/এমএসআর