বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শেরপুরের নকলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান (৭১) মারা গেছেন। সোমবার (২৩ আগস্ট) বিকেল ৫টা ২০ মিনিটে শেরপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

শেরপুর জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোবারক হোসেন ঢাকা পোস্টকে বলেন, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান গত বুধবার (১৮ আগস্ট) রাতে করোনায় আক্রান্ত হয়ে শ্বাসকষ্টসহ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। হাসপাতালে ভর্তির পর তার শারীরিক অবস্থা আরও খারাপ হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান নকলা পৌরসভার কায়দা এলাকার  বাসিন্দা ছিলেন। কর্মজীবনে তিনি হাজী জালমামুদ কলেজের দর্শন বিভাগের অধ্যাপক ছিলেন।  

পারিবারিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল ১০টা ৩০ মিনিটে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে রাষ্ট্রীয়ভাবে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হবে।  এরপর একই স্থানে জানাজা শেষে কায়দা বাজারদী গোরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমানের মৃত্যুতে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের এমপি বেগম মতিয়া চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাউছার আহাম্মেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরুসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

জাহিদুল খান সৌরভ/আরএআর