গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় দুজন এবং উপসর্গ নিয়ে তিনজন মারা গেছেন। সোমবার (২৩ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। 

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ১২৭ জন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৯৭ জন এবং ৩০ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। 

এদিকে নতুন ২৭১ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭০৯ জনে। নতুন ৪৭ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৫৬ জন। 

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১৭ দশমিক ৩৫ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ৪৭ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ১৬ জন, দৌলতপুরের ১২ জন, কুমারখালীর ৭ জন, ভেড়ামারার একজন, মিরপুরের চারজন এবং খোকসার সাতজন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৯৬ হাজার ৬৯১ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৯১ হাজার ৫২৫ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৫৯৯ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১২৮ জন ও হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৪৭১ জন।

রাজু আহমেদ/এসপি