নীলফামারীর ডোমারে ট্রেন ও ইটবোঝাই ট্রাকের সংঘর্ষে সাকিল হোসেন (২২) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ট্রাকচালক ও ইট ব্যবসায়ী। তাদের ডোমার উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল ৭টায় ডোমার উপজেলার চিলাহাটি রেলস্টেশনের অদূরে কাজিরহাটে এ দুর্ঘটনা ঘটেছে।ফলে চিলাহাটি, ডোমার ও নীলফামারী হয়ে সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। চিলাহাটি রেলস্টেশনে আটকা পড়েছে খুলনাগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস।

নিহত সাকিল হোসেনের বাড়ি নওগাঁয়। আহতরা হলেন- ট্রাকচালক হাসান মাহমুদ (৩৫) ও ইট ব্যবসায়ী আনিছুর রহমান (৪০)।

প্রত্যক্ষদর্শী মজিবুর রহমান জানান, নওগাঁ থেকে ইটবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-২২-৮১৮৫) কাজিরহাট লেভেল ক্রসিং পার হচ্ছিল। এ সময় চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনা মেইল ট্রেনটি খুলনা অভিমুখে যাচ্ছিল। ইটবোঝাই ট্রাকটি লেভেলক্রসিং পার হওয়ার সময় ওই ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়।

চিলাহাটি রেলস্টেশনে মাস্টার আশরাফুল ইসলাম জানান, খুলনা মেইল ট্রেনটি সকাল ৬টা ৫০ মিনিটে চিলাহাটি ছেড়ে যায়। সাত মিনিট পর খবর পাই চিলাহাটি থেকে পাঁচ কিলোমিটার দূরে কাজিরহাট লেভেলক্রসিংয়ে একটি ইটবোঝাই ট্রাকের সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হয়।

তিনি জানান, পার্বতীপুর থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এলে উদ্ধার কাজ শুরু হবে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত উদ্ধারকারী রিলিফ ট্রেন না পৌঁছানোয় উদ্ধার কাজ শুরু হয়নি। ফলে এই রুটের সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

মাহমুদ আল হাসান রাফিন/এসপি