পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, খালেদা জিয়া জেলে থাকলেও একদিন একটা বড় মিছিলও করতে পারেনি বিএনপি। অথচ তারাই আবার গণঅভ্যুত্থানের ভয় দেখায়। গণঅভ্যুত্থান করতে সংগঠনের শক্তি লাগে, মানুষের ভালোবাসা লাগে, জনগণের সম্পৃক্ততা লাগে। বিএনপি এখন গণধিকৃত দল, এমন দল দিয়ে গণঅভ্যুত্থান সম্ভব নয়। 

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে আড়াইহাজার উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনায়  কর্মহীন, ক্ষতিগ্রস্ত, দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

উপমন্ত্রী শামীম বলেন, বিএনপির মহাসচিব টেলিভিশনে অনেক কথা বলেন, কিন্তু করোনার মধ্যে বাংলাদেশের কোথাও একদিনও বিএনপিকে দেখা যায়নি। যারা মানুষের বিপদে পাশে থাকে না তাদের বাংলায় রাজনীতি করার কোনো অধিকার নেই। গণঅভ্যুত্থানের কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণধিকৃত দল দিয়ে গণঅভ্যুত্থান সম্ভব নয়। 

তিনি বলেন, আপনাদের নেতা-নেত্রীদের পায়ের তলায় মাটি নেই। তারা দুর্নীতিতে নিমজ্জিত। বিরোধী দলে থেকে পেট্রল বোমা দিয়ে মানুষ মেরেছেন। হাওয়া ভবন করে ওই তারেক জিয়ারা হাজার হাজার কোটি টাকা মানি লন্ডারিং করেছে। বাংলাদেশে গণঅভ্যুত্থান করবেন। গণঅভ্যুত্থান হয়েছিল ৬৯ এ বঙ্গবন্ধুর নেতৃত্বে। পূর্ব বাংলার সাড়ে সাত কোটি মানুষ তার সঙ্গে ছিল। গণঅভ্যুত্থান হয়েছিল ৯০ এ এবং ১৫ ফেব্রুয়ারির প্রহসনের নির্বাচনের পরে শেখ হাসিনার নেতৃত্বে। মির্জা ফখরুল সাহেব আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে, আওয়ামী লীগকে কেউ ইচ্ছে করলেই ধাক্কা দিয়ে ফেলতে পারবে না।

আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার ও আড়াইহাজার পৌরসভার মেয়র আলহাজ সুন্দর আলী প্রমুখ।

রাজু আহমেদ/আরএআর