নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে খেলতে গিয়ে লেকের পানিতে ডুবে তিন রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল সাড়ে ৯টায় ভাসানচরের চেয়ারম্যান দীঘির লেকে এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে- ৫৪ নম্বর ক্লাস্টারের বি- ৯ নম্বর রুমের বাসিন্দা দলিলুর রহমানের দুই ছেলে মো. আনিসুর রহমান আনাস (৬) ও মো. জামাল হোসেন এবং একই ক্লাস্টারের বি- ১১  নম্বর রুমের বাসিন্দা আব্দুর সবুরের মেয়ে মোছা. হাফসা (৫)। 

স্থানীয় রোহিঙ্গা সূত্রে জানা যায়, হাফসা ও তার বড় ভাই মো. জুনায়েদসহ ৪ জন সকাল সাড়ে ৯টার দিকে ভাসানচর থানা থেকে ২ কিলোমিটার উত্তর পূর্বদিকের আশ্রয়ণ প্রকল্প-৩ এর চেয়ারম্যান দীঘি নামক স্থানে লেকের মধ্যে খেলতে নামে। এরপর এদের মধ্যে জুনায়েদ ছাড়া বাকি তিনজন পানিতে ডুবে যায়। জুনায়েদ দৌড়ে এসে নিকটবর্তী ক্লাস্টারের রোহিঙ্গাদের বললে তারা তিন শিশুকে পানি হতে উদ্ধার করেন। এরপর স্থানীয় হাসপাতালের নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা  করেন।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন, কোনো অভিযোগ না থাকায় মরদেহ তিনটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

হাসিব আল আমিন/আরএআর