বগুড়ায় এক দিনে করোনা ও উপসর্গে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৪ জন এবং একজন উপসর্গে মারা যান। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৫০ জন ও সুস্থ হয়েছেন ৬৮ জন। বগুড়ার সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক বুধবার (২৫ আগস্ট) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনায় মারা যাওয়া চারজনের মধ্যে বগুড়ার ৩ জন হলেন সদরের শিউলী বেগম (৬০), দুপচাঁচিয়ার মোমতাজুর রহমান (৭৭) এবং শিবগঞ্জের জাহিদুল ইসলাম (৬৫)। এছাড়া বাকি একজন অন্য জেলার।

ডা. সাজ্জাদ জানান, ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫৮ নমুনায় শনাক্ত হয়েছেন ৫০ জন। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪২ জন,  অ্যান্টিজেন পরীক্ষায় ৫ জন ও টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তিনজনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এতে শনাক্তের হার ১৩ দশমিক ৯৬ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে সদরে ৩৮, কাহালুতে ৩, শাজাহানপুরে ৩, ধুনটে ২, সারিয়াকান্দি, আদমদীঘি, নন্দীগ্রাম ও শেরপুরে একজন রয়েছেন বলে জানান তিনি।

ডা. সাজ্জাদ জানান, জেলায় এ পর্যন্ত ২০ হাজার ৮৫২ জন আক্রান্ত হয়েছেন। নতুন করে করোনা থেকে ৬৮ জন সুস্থ হওয়ায় মোট সুস্থতার সংখ্যা দাড়াল ১৯ হাজার ৯০০ জন এবং জেলায় করোনায় বগুড়ায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫২ জনে।

সাখাওয়াত হোসেন জনি/এমএসআর