কুষ্টিয়ার ভেড়ামারায় চার মাস বয়সী শিশুপুত্রকে কুয়ার পানিতে ফেলে হত্যা করেছেন মা। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে একটি মামলা করেছেন। পরে পুলিশ শিশুটির মাকে গ্রেপ্তার করেছে। জিনের নির্দেশে শিশুকে তিনি পানিতে ফেলে হত্যা করেছেন বলে জানায় পুলিশ।

বুধবার (২৫ আগস্ট) বিকেলে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পিয়ারপুর ইউনিয়নের শেষ প্রান্তে ভেড়ামারা উপজেলার চকমাদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ইয়াকুব আলী ভেড়ামারা উপজেলার চকমাদিয়া গ্রামের মোহন আলীর ছেলে। শিশুর মায়ের নাম আঁখি খাতুন।

নিহতের পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আঁখি খাতুন মানসিক রোগী। দুই মাস ধরে শিশুকে মারধর করতেন। এ জন্য শিশুকে বাবা ইয়াকুব আলী কাছে রাখতেন। বুধবার সুযোগ বুঝে আঁখি খাতুন সন্তানকে নিজের কাছে নেন। পরে বিকেলে বাড়ির পাশের কুয়ায় নিয়ে ফেলে দেন। বিষয়টি জানাজানি হলে ভেড়ামারা থানা পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে। এ সময় আঁখি খাতুনকে আটক করে পুলিশ।

ভেড়ামারা থানার পরিদর্শক (তদন্ত) জহুরুল ইসলাম ঢাকা পোস্টকে জানান, বাড়ির পাশের কুয়ার পানিতে শিশুসন্তানকে হত্যা করেন মা। এ ঘটনায় নিহত শিশুর বাবা বাদী হয়ে তার স্ত্রীর বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আঁখি পুলিশের কাছে হত্যার বিষয়টি স্বীকার করেছেন। তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

তবে আঁখি খাতুন মানসিক বিকারগ্রস্ত কি না, বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে পুলিশ তদন্ত করছে। শিশুদের মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে মর্গে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

রাজু আহমেদ/এনএ