চাঁদপুরে আরও ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় সংগৃহীত নমুনার সংখ্যা ছিল ২৪৮টি। নমুনা অনুপাতে শনাক্তের হার ১৫ দশমিক ৭২ শতাংশ। শনিবার (২৮ আগস্ট) দিনভর এসব নমুনা সংগৃহীত হয়। এ দিন করোনার উপসর্গে একজনের মৃত্যু হয়েছে।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র আরও জানায়, নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ২৫ জন, মতলব উত্তরের ৪ জন, ফরিদগঞ্জের ৮ জন, হাজীগঞ্জের ১ জন ও শাহরাস্তির একজন রয়েছেন।

একই দিনে ২২৫ জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ১১৭ জন, ফরিদগঞ্জের ২৭, হাজীগঞ্জের ২৫, মতলব দক্ষিণের ৪, কচুয়ার ২৭, শাহরাস্তির ৭, মতলব উত্তরের ১৬ ও হাইমচরের ২ জন রয়েছেন।

সিভিল সার্জন ডা. শাখাওয়াত উল্লাহ বলেন, নতুনসহ জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪ হাজার ৩৩৯ জন। এর মধ্যে মৃতের সংখ্যা ২২৮ জন। এ পর্যন্ত ১৩ হাজার ৩৬৭ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭৪৪ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৪৩ জন। বাকিরা হোম আইসোলেশনে আছেন।

এদিকে ২৪ ঘণ্টায় চাঁদপুর সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে শুভ ঢালী (১৮) নামে একজন মারা গেছেন। তার বাড়ি চাঁদপুর সদর উপজেলার বাগড়া বাজার এলাকায়। শনিবার সকাল সোয়া ৭টার দিকে তিনি মারা যান।

শরীফুল ইসলাম/এমএসআর