নেত্রকোনায় বাবার লাঠির আঘাতে আব্দুল হক (২৮) নামের এক মাদকাসক্ত ছেলে নিহত হয়েছেন। শনিবার (২৮ আগস্ট) দিনগত রাত সাড়ে ১১টার দিকে জেলার দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের তিতারজান গ্রামে এ ঘটনা ঘটে।  

রোববার (২৯ আগস্ট) সকালে ঘটনার সংবাদ পেয়ে স্থানীয় দুর্গাপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মৃতদেহ উদ্ধার করে। এ অভিযোগে বাবা আমজাদ আলীকে আটক করা হয়েছে।

দুপুরে ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন দুর্গাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূর এ আলম।

পুলিশ জানায়, আলী আমজাদের মাদকাসক্ত ছেলে আব্দুল হক মাদক সেবনের জন্য প্রায়ই বাবার কাছে টাকা চাইতেন। না দিলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ, মানসিক অত্যাচার-নির্যাতনসহ ঘরের আসবাবপত্র ভাঙচুর করতেন। শনিবার রাতেও আব্দুল হক মাদক সেবনের জন্য তার বাবার কাছে টাকা চান। তিনি টাকা দিতে অস্বীকার করেন।

এতে ক্ষিপ্ত হয়ে আব্দুল হক অসদাচরণ ও ভাঙচুর শুরু করে। একপর্যায়ে বাবা আলী আমজাদ উত্তেজিত হয়ে ঘরে থাকা লাঠি (কাঠের তৈরি মুগুর) দিয়ে ছেলের মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই সে মারা যায়। পরে তিনি লাশ গুম করার জন্য নিজের বসতঘরের বারান্দার কক্ষে মাটির নিচে পুঁতে ফেলেন।

দুর্গাপুর থানার ওসি শাহ নূর এ আলম বলেন, রোববার সকালে বিষয়টি এলাকায় জানাজানি হলে স্থানীয়রা আলী আমজাদকে আটক করে থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য মৃতদেহটি নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

মো. জিয়াউর রহমান/এনএ