চুয়াডাঙ্গায় গত ছয় দিনে করোনায় একজন এবং উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়াল ২০৭ জনে। এর মধ্যে চুয়াডাঙ্গায় ১৮৭ জন এবং জেলার বাইরে ২০ জন মারা গেছেন। এ সময় নতুন করে দুজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৬৯৬ জনে।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ রোববার নতুন ৬৪ জনের নমুনা সংগ্রহ করেছে। এ নিয়ে জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৬ হাজার ২০০ জনের। এ দিন ৭০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। এ নিয়ে মোট ২৬ হাজার ৫০৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। এ সময় সুস্থ হয়েছেন ৩০ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ১৯ জন।

বর্তমানে সক্রিয় রোগীর মধ্যে হাসপাতালে রয়েছে ২২ জন আর বাড়িতে রয়েছে ৪৪৮ জন। নতুন যে দুজন শনাক্ত হয়েছেন তার মধ্যে আলমডাঙ্গা উপজেলার একজন ও জীবননগরের একজন রয়েছে।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, টানা ছয় দিন পর রোববার করোনা আক্রান্ত হয়ে সদর হাসপাতালের রেডজোনে একজনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে হলুদ জোনে মারা গেছেন একজন। এ পর্যন্ত জেলায় মোট ৮৭ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৫ জন।  

আফজালুল হক/এসপি