আহত এএসআই সোহরাব

নারায়ণগঞ্জের আড়াইহাজারে তিনটি স্বর্ণের দোকানে ডাকাতির সময় পুলিশের সঙ্গে  ডাকাত দলের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় এক পুলিশ কর্মকর্তাসহ কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। 

মঙ্গলবার (৩১ আগস্ট) দিবাগত রাত পোনে ১টার দিকে উপজেলার গোপালদী বাজারে এ ঘটনা ঘটে। আহত পুলিশ কর্মকর্তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় নিয়ে আসা হয়েছে বলে জানা গেছে।

আহতদের মধ্যে আড়াইহাজার থানা পুলিশের এএসআই সোহরাব (৩৫) গুলিবিদ্ধ হন। আর ডাকাতদের দায়ের কোপে দোকানের কর্মচারী রাজু (২০), কুদ্দুস (১৫), সুধাচন্দ্র দাস (২৫) ও বলাই চন্দ্র (৫০) আহত হন।  

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে বন্ধ থাকা তিনটি স্বর্ণের দোকানের ভেতরে বসে কর্মচারীরা কাজ করছিলেন। রাত দেড়টার দিকে সময় স্পিড বোট ও ট্রলার নিয়ে ২০/২৫ জন মুখোশ পরিহিত স্বশস্ত্র ডাকাত দল এক সঙ্গে তিনটি দোকানে হানা দেয়। এ সময় খবর পেয়ে গোপালদী বাজারের ডিউটিরত পুলিশ সদস্যরা ঘটনাস্থলে হাজির হন। ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে শুরু করে। পুলিশও পাল্টা গুলি করে। প্রায় ১৫ মিনিট ধরে ডাকাত-পুলিশের মধ্যে গোলাগুলি চলে। 

এ খবর চারদিকে ছড়িয়ে পড়লে আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান মোল্লার নেতৃত্বে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে ডাকাত দল ফিল্মি কায়দায় বোমা ফাটিয়ে পালিয়ে যায়। এ সময় তারা বাজারের বিপ্লব বিশ্বাস, বলাই সরকার ও আমির হোসেনের দোকান থেকে ১৪ ভরি স্বর্ণ ও ১ লাখ ২০ হাজার টাকা নিয়ে যায়। 

গোপালদী বাজার বণিক সমিতির সভাপতি জাকির হোসেন মোল্লা বলেন, সময়মত পুলিশ না আসলে আরও বড় ধরনের ঘটনা ঘটতে পারতো।  

আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান মোল্লা বলেন, খবর পেয়ে আমরা বাজারের চারদিকে ঘিরে ফেলি। তাই বড় ধরনের কোনো বিপদ হয়নি। ডাকাতদের সঙ্গে গোলাগুলির সময় ১৭ রাউন্ড গুলি ছুড়তে হয়েছে। ডাকাতদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান শুরু হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। 

রাজু আহমেদ/আরএআর