নরসিংদীর মনোহরদীতে নির্মাণাধীন সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে রাজমিস্ত্রিসহ দুইজনের মৃত্যু হয়েছে। এ সময় আরও একজন গুরুতর আহত হয়েছেন। শুক্রবার (০৩ সেপ্টেম্বর)  দুপুরে উপজেলার চরমান্দালিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মনোহরদীর চরমান্দালিয়া গ্রামের হাসিম মিয়ার ছেলে হাসান মিয়া (৩০) ও একই এলাকার মিন্টু মিয়ার ছেলে মোবারক হোসেন (১৬)। আহত ব্যক্তির নাম সজিব মিয়া।  

পুলিশ ও এলাকাবাসী জানায়, মনোহরদীর চরমান্দালিয়া গ্রামের লালু মিয়ার বাড়িতে শুক্রবার দুপুরে একটি নির্মাণাধীন সেপটিক ট্যাংকের শাটারিং খুলতে ভেতরে নামেন রাজমিস্ত্রি হাসান। এ সময় ভেতরে জমা বিষাক্ত গ্যাসে অজ্ঞান হয়ে পড়েন তিনি। ভেতর থেকে কোনো সাড়াশব্দ না পেয়ে তাকে উদ্ধার করতে প্রতিবেশী ইজিবাইকচালক মোবারক হোসেন ভেতরে নামেন। তারও কোনো সাড়া শব্দ না পেয়ে তাদের দুজনকে উদ্ধার করতে ভেতরে নামেন আরেক প্রতিবেশী সজীব। 

তিনিও সেখানে অজ্ঞান হয়ে পড়লে এলাকাবাসীর সহায়তায় সেপটিক ট্যাংকের ছাদ ভেঙে তাদের উদ্ধার করা হয়। পরে তাদেরেকে মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মোবারক ও হাসানকে মৃত ঘোষণা করেন। আহত সজীবকে উন্নত চিকিৎসার জন্য পার্শ্ববর্তী ভৈরব উপজেলার ভাগলপুর হাসপাতালে নেওয়া হয়। 

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান বলেন, তারা সবাই ভেতরে গিয়ে অক্সিজেনের অভাবে অসুস্থ হয়ে পড়লে এলাকাবাসী তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে দুইজনের মৃত্যু হয়। অবস্থার অবনতি হওয়ায় সজীবকে ভাগলপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

রাকিবুল ইসলাম/আরএআর