চাচাকে গালাগালের প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে বাবাকে ছুরিকাঘাতে হত্যা করেছেন মমিনুল ইসলাম পিয়াস (১৮) নামের এক যুবক। এ ঘটনার পর অভিযুক্ত পিয়াসকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নগরীর রাজপাড়া থানার অচিনতলা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আবুল বাসারকে (৪৫) উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান। আবুল বাসার ওই এলাকার মজিবুর রহমানের ছেলে।

নিহত আবুল বাসারের আরেক ছেলে সুজন ইসলাম বাদী হয়ে তার ভাই পিয়াসের নামে হত্যা মামলা করেছেন। পরে নিজ বাড়ি থেকে অভিযুক্ত পিয়াসকে গ্রেফতার করেছে পুলিশ।

স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, মাদকাসক্ত ওই যুবক বেপরোয়া জীবন যাপন করতেন। কয়েক দিন আগে ঢাকায় বসবাসরত চাচার কাছে মাদক কেনার জন্য টাকা চেয়েছিলেন তিনি। কিন্তু চাচা তাকে টাকা দেননি। এ নিয়ে রোববার সকালে চাচাকে উদ্দেশ করে গালিগালাজ করছিলেন পিয়াস।

এ সময় প্রতিবাদ করেন তার বাবা জুয়েল। এতে ক্ষিপ্ত হয়ে বাবাকে ছুরিকাঘাত করেন ওই যুবক। টের পেয়ে স্বজনরা দ্রুত ছুরিকাহত তার বাবাকে উদ্ধার করে রামেক হাসপাতালে নেন। এ সময় জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে নেওয়া হয়।

নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, বাবাকে ছুরিকাঘাতের পর পিয়াস বাড়ি থেকে পালানোর চেষ্টা করেছিলেন। কিন্তু থানা পুলিশের টহল দল দ্রুত সেখানে পৌঁছে যাওয়া তার সেই চেষ্টা ব্যর্থ হয়ে যায়। পরে তাকে থানায় নেওয়া হয়। এ নিয়ে নিহতের আরেক ছেলে বাদী হয়ে মামলা করেছেন। পুলিশ এ ঘটনায় আইনগত ব্যবস্থা নিচ্ছে।

ফেরদৌস সিদ্দিকী/এনএ