কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন নিয়ে আমাকে মনোনয়ন দিয়েছেন তা বাস্তবায়নে সব সময় সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করব। স্বাস্থ্যখাতে যুগান্তকারী বিপ্লবের জন্য রূপরেখা বাস্তবায়ন করা হবে। যা চান্দিনা দিয়ে শুরু করে পরবর্তীতে বাংলাদেশে ছড়িয়ে দেওয়া হবে। 

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লা জেলা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল শেষে তিনি এসব কথা বলেন।

প্রাণ গোপাল দত্ত বলেন, নির্বাচিত হলে সাবেক এমপি মরহুম আশরাফ ভাইয়ের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করা হবে। আমি ব্যক্তিগতভাবে একজন চিকিৎসক ও শিক্ষক হিসেবে চান্দিনাসহ কুমিল্লা জেলার স্বাস্থ্য ও শিক্ষাখাতে অবদান রাখার চেষ্টা করব। চান্দিনার জনগণের কল্যাণে যা করা দরকার আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে আমরা তাই করব।

এ সময় কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, চান্দিনাসহ বাংলাদেশের অগ্রগতি তরান্বিত করবেন আমাদের সহযোদ্ধা ডা. প্রাণ গোপাল দত্ত। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা তার ওপর আস্থা রেখেছেন। আমি বিশ্বাস করি চান্দিনার জনগণও তার ওপর আস্থা রাখতে সক্ষম হবে।

উল্লেখ্য, গত ৩০ জুলাই কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুর পর আসনটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে গত ২ সেপ্টেম্বর উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ১৪ সেপ্টেম্বর মনোনয়পত্র বাছাই-বাছাই ও  ১৯ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে।  কুমিল্লা-৭ আসনে মোট ভোটার ২ লাখ ৭৪ হাজার ৫৪ জন। 

অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য। তিনি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক হিসেবে কাজ করেছেন। চিকিৎসা সেবায় অবদানের জন্য তিনি স্বাধীনতা পুরস্কারে ভূষিত হন ২০১২ সালে। তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন।

আরএআর