ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। তাদের একজন করোনায় এবং পাঁচজন করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে করোনা আক্রান্ত হয়ে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার মোনালিসা (২৫) নামে এক নারী মারা গেছেন। 

এ ছাড়াও একই সময়ে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন- নেত্রকোনা সদরের রবি চন্দ্র (৬৫) ও আরোজ আলী (৮০), ময়মনসিংহের ভালুকার শাহাদাত হোসাইন (২৮), টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার আব্দুল খালেক (৬০) ও গাজীপুরের শ্রীপুর উপজেলার রুবাইয়া (২৯)। 

চলতি সেপ্টেম্বর মাসে এ নিয়ে ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গ নিয়ে ৭৭ জনের মৃত্যু হয়েছে। এর আগে জুলাই মাসে করোনা ও উপসর্গ নিয়ে ৪৮২ জন এবং আগস্ট মাসে ৪১৯ জনের মৃত্যু হয়েছিল।

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন ১০ জন ভর্তিসহ বর্তমানে ৯২ জন ভর্তি আছেন। এদের মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন আছেন আটজন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ জন।  

এদিকে জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, জেলায় এক দিনে ৩২৩টি নমুনা পরীক্ষায় ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ১২ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৬৯৮ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৩১২ জন। 

উবায়দুল হক/এসপি