সুনামগঞ্জ থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। জেলা প্রশাসকের (ডিসি) সঙ্গে পরিবহন শ্রমিক ইউনিয়নের বৈঠক শেষে রোববার (১৯ সেপ্টম্বর) বিকেল ৩টায় ধর্মঘট তিন দিন স্থগিতের ঘোষণা দেন পরিবহনশ্রমিক নেতারা।

সুনামগঞ্জ-সিলেট সড়কের সিলেট বাইপাস সড়কে চাঁদাবাজির প্রতিবাদে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন রোববার সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছিল। ধর্মঘটের কারণে বেকায়দায় পড়েছিলেন দূরপাল্লার যাত্রীরা

হঠাৎ করে ধর্মঘট হওয়ায় পর্যটক, গার্মেন্টস শ্রমিকসহ জরুরি কাজে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলাগামী যাত্রীরা বিকল্প পরিবহনে ঝুঁকি নিয়ে গন্তব্যে যেতে হয়েছে।

দুপুরে জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন সুনামগঞ্জের পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতাদের সঙ্গে বৈঠকে বসেন। পরে বিকাল ৩টায় শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে জেলা প্রশাসককে জানিয়ে দেওয়া হয় ৩ দিনের জন্য ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত।

সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউল করিম জানান, জেলা প্রশাসকের আশ্বাস পেয়ে তিন দিনের জন্য ধর্মঘট স্থগিত ঘোষণা করা হয়েছে। বিকেল থেকে দূরপাল্লার বাস চলবে।

ডিসি জাহাঙ্গীর হোসেন বললেন, শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে তাদের দাবি দাওয়া শুনেছি। ন্যায়সঙ্গত দাবির পক্ষে আমাদের অবস্থান থাকবে আশ্বাস দেওয়ায় তারা নিজেদের মধ্যে কথা বলে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

সাইদুর রহমান আসাদ/এমএসআর