আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী বাছাই করতে নেত্রকোনায় তৃণমূল নেতাকর্মীদের ভোট গ্রহণ করেছে জেলা আওয়ামী লীগ। 

রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বাছাই করতে আব্দুর রহমান স্মৃতি বিদ্যালয় প্রাঙ্গণে এক বর্ধিত সভায় এ ভোট অনুষ্ঠিত হয়। 

সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঁইয়া ও সাধারণ সম্পাদক পৌর মেয়র আসাদুল হক ভূঁইয়াসহ উপজেলা আওয়ামী লীগসহ কান্দিউড়া ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় ইউনিয়ন চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে চারজনের নাম প্রস্তাব-সমর্থন করেন। প্রার্থীরা হলেন- জেলহাজতে থাকা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হক তালুকদার কনক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ এবং সাধারণ সম্পাদক তাপস ব্যানার্জী।

পরে প্রার্থীদের মধ্যে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থান নির্ধারণে তৃণমূল নেতাকর্মীরা গোপনে ভোট প্রদান করেন। এতে ৩৪ ভোট পেয়ে আবুল কালাম আজাদ প্রথম, ২৮ ভোট পেয়ে তাপস ব্যানার্জী দ্বিতীয়, ১২ ভোট পেয়ে আনোয়ারুল হক তালুকদার তৃতীয় এবং শাহজাহান ভূঁইয়া চতুর্থ হন।

কান্দিউড়া ইউনিয়নের ব্রাহ্মণজাত গ্রামের ভোটার মো. শাহজাহান ভূঁইয়া কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের (বিঁধিবি) সাবেক চেয়ারম্যান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, একটি হত্যা মামলার হাজিরা দিতে সপ্তাহখানেক আগে নেত্রকোনা আদালতে যান আওয়ামী লীগ নেতা শাহজাহান ভূঁইয়া। পরে তিনি আদালতের কাছে জামিন আবেদন করলে আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এ বিষয়ে কথা হলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুর কাদির ভূঁইয়া জানান, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে তৃণমূলের ভোটে কান্দিউড়া ইউনিয়নের দলীয় প্রার্থী বাছাই অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ১২টি ইউনিয়নেই প্রার্থী বাছাই শেষ হয়েছে। ২০ সেপ্টেম্বর উপজেলার মাসকা ইউনিয়নের প্রার্থী বাছাইয়ের মধ্য দিয়ে আমাদের এ কার্যক্রম সমাপ্ত হবে।

মো. জিয়াউর রহমান/এইচকে