চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২০৯ জন। এর মধ্যে জেলায় ১৮৯ জন এবং জেলার বাইরে ২০ জন মারা গেছেন। রোববার ৮৯ নমুনা পরীক্ষা করে তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ রোববার ৭৮ জনের নমুনা সংগ্রহ করেছে। এ নিয়ে জেলায় মোট নমুনা সংগ্রহের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৩৪৫ জন। এ দিন ৮৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। এ নিয়ে মোট ২৮ হাজার ৫৫৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। এ সময় তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৮৫১ জনে। এ দিন ১৩ জন সুস্থতার সনদ পেয়েছেন। এ নিয়ে জেলায় মোট সুস্থ হলেন ৬ হাজার ৫১৪ জন।

বর্তমানে সক্রিয় রোগীর মধ্যে হাসপাতালে রয়েছেন ১১ জন এবং বাড়িতে রয়েছেন ১১৭ জন। নতুন যে তিনজনের করোনা শনাক্ত হয়েছে তার মধ্যে আলমডাঙ্গা উপজেলার দুজন এবং জীবননগরের একজন রয়েছেন।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ বলেন, গত ২৪ ঘণ্টায় সদর হাসপাতালের হলুদ জোনে একজনের মৃত্যু হয়েছে। এ দিন নতুন তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং ১৩ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত জেলায় মোট ৮৮ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৭ জন।

আফজালুল হক/এসপি