স্থানীয় প্রশাসনের ১৪৪ ধারা জারি

চাঁদপুরের মতলব উত্তরের ৭ স্থানে চাঁদপুর-২ আসনের (মতলব উত্তর-মতলব দক্ষিণ) এমপি নুরুল আমিন রুহুল এবং একই আসনের সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার কর্মী-সমর্থকরা সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নেহাশীষ দাশ বুধবার (২০ জানুয়ারি) রাতে জানান, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে। আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় উপজেলার ৭টি এলাকায় এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

১৪৪ ধারা জারি হওয়া স্থানগুলো হলো— শ্রীরায়ের চর, মোহনপুর, ফতেপুর, এখলাছপুর, দশানী, আমিরাবাদ ও মতলব সেতুর উত্তর পাড় এলাকা।

ইউএনও আরও বলেন, দলীয় ও বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে এসব স্থানে এই সমাবেশ আহ্বান করা হয়।

চাঁদপুর-২ আসনের এমপি নুরুল আমিন রুহুল ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার কর্মী-সমর্থকরা এই সমাবেশের ডাক দেয়। এতে বর্তমান ও সাবেক এমপি উপস্থিত থাকার কথা ছিল।

চাঁদপুরের পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান বলেন, একই সময়ে একই স্থানে দু'জন রাজনৈতিক নেতার পক্ষে সভা আহ্বান করায় বিশৃঙ্খলা ও সহিংসতার আশঙ্কা দেখা দেয়। এই অবস্থায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মতলব উত্তরের ৭ স্থানে ১৪৪ ধারা জারি করা হয়। ঘটনাস্থলে পুলিশ তৎপর রয়েছে।

এমএসআর