করোনায় মৃত্যুবিহীন দিন কাটল রাজশাহী বিভাগে। তবে ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৪৫ জনের। এ নিয়ে বিভাগে করোনা সংক্রমণ দাঁড়াল ৯৭ হাজার ৯১৪ জনে। এর মধ্যে মারা গেছেন ১ হাজার ৬৫৮ জন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, এ পর্যন্ত বিভাগে সর্বোচ্চ ৬৮৩ জন মারা গেছে বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ৩১২, নাটোরে ১৭২, চাঁপাইনবাবগঞ্জে ১৫৭, নওগাঁয় ১৪০, সিরাজগঞ্জে ৯৬, জয়পুরহাটে ৫৮ এবং পাবনায় ৪০ জনের মৃত্যু হয়েছে এই মহামারিতে।

বিভাগে এক দিনে ৪৫ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদিন রাজশাহীতে ১৪, বগুড়ায় ১০, সিরাজগঞ্জে ৮, পাবনায় ৮, জয়পুরহাটে ৩, নওগাঁ একজন এবং নাটোরে একজনের করোনা শনাক্ত হয়েছে। এইদিন চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের তথ্য মেলেনি।

এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৬৯৯ জন করোনা রোগী। এর মধ্যে এক দিনে সুস্থ হয়েছেন ৬০ জন। এক দিনে হাসপাতালে এসেছেন ৩৮ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৬ হাজার ২০৬ জন।

স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগজুড়ে কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৬ জন। এক দিনে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৫৯ জন। হাসপাতালে আইসোলেশনে রয়েছেন ২০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ২৩ জন। 

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর