সাজিদুল ইসলাম মিম

মুন্সিগঞ্জের গজারিয়ায় পূর্ব বিরোধে বঙ্গবন্ধু সৈনিক লীগের নেতাকে হাতুড়িপেটা করে রাস্তায় মৃত ভেবে ফেলে যাওয়ার ৮ দিন পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মারা যান সাজিদুল ইসলাম মিম (২২)।

তিনি হোসেন্দীর ইসমানিরচর গ্রামের আব্দুস সাত্তার মিয়ার ছেলে ও বঙ্গবন্ধু সৈনিক লীগ নেতা। পরিবারের দাবি, হোসেন্দী ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচন কেন্দ্র করে এ ঘটনা ঘটে। গজারিয়া থানায় ১৭ সেপ্টেম্বর মামলা করেন নিহতের বাবা আব্দুস সাত্তার।

মামলা সূত্রে জানা গেছে, ১৫ সেপ্টেম্বর দুপুরে নিহত মিম নাজিরচর এলাকা থেকে বাসায় ফিরছিলেন। এ সময় হোসেন্দী ইউনিয়ন ছাত্রলীগের সম্পাদক সংগ্রাম মোল্লা (২৪), আতাউর (২৭), সম্রাটসহ ১০ থেকে ১২ জন পূর্ববিরোধের জেরে ধরে মিমকে পেটায়। 

হামলাকারী আতাউরের সঙ্গে থাকা হাতুড়ি দিয়ে মিমের মাথায় আঘাত করলে রক্তাক্ত জখম হন মীম। অন্যরা রড দিয়ে পিটিয়ে জখম করলে মিম মাটিতে লুটিয়ে পড়েন। পরে লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা মিমের মৃত্যু হয়েছে মনে করে পালিয়ে যায়।

পথচারীরা মিমকে গজারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তার অবস্থা দেখে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। ৮ দিন ঢামেক হাসপাতালের আইসিউতে থাকার পর বৃহস্পতিবার মারা যান তিনি।
 
গজারিয়া থানার ওসি রইছ উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, আহত সাজিদুল ইসলাম মিম সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ ঘটনায় পূর্বে দায়ের করা মামলাটির ধারা সংশোধন করার জন্য আমরা আদালতকে অবহিত করে দিয়েছি।

ব ম শামীম/এমএসআর