বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের শাস্তির দাবিতে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৩টায় বোর্ড বাজার এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা দিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘এসডিজি অগ্রগতিতে জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস নেটওয়ার্ক’ (এসডিএসএন) পুরস্কার পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়ে বোর্ড বাজার ইউটিসি চত্বর এলাকায় আনন্দ মিছিলের ঘোষণা দিয়েছে সিটি মেয়র জাহাঙ্গীর।

আনন্দ মিছিলের নামে নেতাকর্মী ও সাধারণ মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে বলে জানিয়েছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্ল্যাহ্ খান। তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে যে বক্তব্য মেয়রের বলে ভাইরাল হয়েছে, সেখানে  সুস্পষ্টভাবে জাতির জনক বঙ্গবন্ধু এবং মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করা হয়েছে, যেটা রাষ্ট্রদ্রোহিতার শামিল। এ বক্তব্য তারই কণ্ঠে ভাইরাল হয়েছে। বিষয়টি জানার সঙ্গে সঙ্গে গাজীপুরের আওয়ামী পরিবার এবং স্বাধীনতার স্বপক্ষের প্রত্যেকটি মানুষ প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেছে।

মেয়র সাংবাদিক সম্মেলনে বলেছেন, এটা নাকি তার বিরুদ্ধে ষড়যন্ত্র। তার বক্তব্য এডিট করা হয়েছে। তিনি অস্বীকার করেনি, বক্তব্য তার না। তিনি বলেছেন, একের অধিক জায়গার বক্তব্য একত্র করেছে। এডিট করার অর্থ হলো কথাটা তার নিজের। সুতরাং তাকেই প্রমাণ করতে হবে এবং তিনি প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন। দলটা ঐ্যক্যবদ্ধ রাখতে আমরা তার বক্তব্যের অপেক্ষা করছিলাম। তার বক্তব্যের বিষয়টি কেন্দ্রীয় কমিটিকে জানানো হয়েছে। 

তিনি আরও বলেন, মেয়র শাক দিয়ে মাছ ঢাকার জন্য মহানগরের নেতাদের সঙ্গে আলোচনা না করেই নেত্রীর নামে আনন্দ মিছিলের ঘোষণা দিয়ে সাধারণ মানুষ ও নেতাকর্মীদের বিভ্রান্ত করছে। যার প্রতিবাদে আমরা বিক্ষোভ মিছিলের ঘোষণা করেছি।

এ বিষয়ে জানতে গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমের মুঠোফোনে একাধিক যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি তা রিসিভ করেননি।

এদিকে দুই গ্রুপের সমাবেশকে কেন্দ্র করে টান টান উত্তেজনা বিরাজ করছে বোর্ডসহ আশপাশের এলাকায়।

শিহাব খান/এসপি