হবিগঞ্জের আজমিরীগঞ্জে টিউবওয়েলের পাইপ ভাঙা নিয়ে শ্বশুর-জামাইয়ের বিরোধে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৬ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার শিবপাশা গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে শিবপাশা পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

স্থানীয়রা জানান, কয়েক বছর আগে উপজেলার শিবপাশা গ্রামের মাতাবুর রহমানের মেয়ের সঙ্গে একই গ্রামের মোজাক্কির মিয়ার বিয়ে হয়েছে। তাদের বাড়ি পাশাপাশি। শনিবার মোজাক্কির মিয়ার চাচাতো ভাইয়ের সঙ্গে টিউবওলের পাইপ ভাঙা নিয়ে বাগবিতণ্ডা হয় শ্বশুর মাতাবুর রহমানের। এরই প্রেক্ষিতে জামাই মোজাক্কির মিয়াসহ তাদের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে শ্বশুর মাতাবুর রহমানের লোকজনের সঙ্গে। এতে নারীসহ অন্তত ৩০ জন আহত হন। 

আহতদের মধ্যে রোখন মিয়া, আমান মিয়া, জুয়েল মিয়া, মহসিন মিয়া, মোবাশ্বির মিয়া, টিটু মিয়া, জনি মিয়া, কিরণ মিয়া, সামিউল হক, মুছা মিয়া, রেজ্জাক মিয়া, কবির মিয়া, শিমুল মিয়া, ফাতেমা বেগম, এবাদুর রহমান ও লতিফুর রহমানকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে শুধু পাইপ ভাঙা নয় জামাই ও শ্বশুরের মধ্যে গ্রাম্য আরও বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ রয়েছে। 

মোহাম্মদ নুর উদ্দিন/আরএআর