ঢাকা থেকে জামালপুরগামী যমুনা এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তের ছোড়া পাথরের আঘাতে এক যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ময়মনসিংহের গফরগাঁও স্টেশনের আউটার সিগনাল এলাকায় এ ঘটনা ঘটে। 

আহত ব্যক্তির নাম আনোয়ার হোসেন (৫৬)। জামালপুরের সরিষাবাড়ি উপজেলার সাতপোয়া এলাকার বাসিন্দা আনোয়ার সরিষাবাড়ির আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে হিসাবরক্ষক হিসেবে কর্মরত। 

বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান। তিনি জানান, ট্রেনটি গফরগাঁও স্টেশনের আউটার সিগনালে ধীরগতিতে আসছিল। এ সময় পাশের বস্তি থেকে এক যুবক পাথর নিক্ষেপ করে দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনায় এক যাত্রী কপালে চোট পেয়েছেন। 

এর আগে, বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী কমিউটার ট্রেনের ছাদে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের ছুরিকাঘাতে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী মিতালী বাজার এলাকার ওয়াহিদের ছেলে নাহিদ মিয়া ও জামালপুর শহরের বাগেড়হাটা বটতলা এলাকার হাফিজুর রহমানের ছেলে সাগরের মৃত্যু হয়।

পরে এ ঘটনায় নিহত সাগরের মা হনুফা খাতুন বাদী হয়ে ময়মনসিংহ রেলওয়ে থানায় মামলা দায়ের করে। এ মামলায় নগরীর কেওয়াটখালি এলাকা থেকে শিমুল মিয়াকে (২২) নামে এক যুবককে গ্রেফতার করে পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করে পুলিশ। পরে আদালত ২৭ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উবায়দুল হক/ওএফ