জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ঝুঁকিপূর্ণ মানুষদের চিহ্নিত করে অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে যারা সব সময় বাইরে থাকেন, বিদেশ যাবেন এমন মানুষদের তালিকা তৈরি করে অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিনের আওতায় আনা হচ্ছে। 

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নে গণটিকা কার্যক্রম পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রতিটি মানুষ বিশ্বাস করে প্রধানমন্ত্রী মানুষের কল্যাণে কাজ করেন। তাঁরই একান্ত প্রচেষ্টায় মানুষকে বিন্যামূল্যে ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে। কীভাবে একটি মহামারি সহজেই মোকাবিলা করা যায় তার নিদর্শন তিনি বিশ্বকে দেখিয়েছেন। বিশেষ করে মেহেরপুর জেলাকে জননেত্রী যা দিয়েছেন সেজন্য মেহেরপুরবাসীকে সারাজীবন কৃতজ্ঞ থাকতে হবে।

তিনি বলেন, মেহেরপুরে খুব শিগগিরই বিশ্ববিদ্যালয় হতে যাচ্ছে। জায়গা নির্ধারণের প্রস্তাবও এসেছে। স্বাধীনতা সড়কের কাজ সম্পন্ন হয়েছে। দুই বাংলার মানুষের যাতায়াত ও ব্যবসা-বাণিজ্যের জন্য চেকপোস্ট নির্মাণের কাজ চলমান রয়েছে। মেহেরপুর হাসপাতালে করোনাকালে ছয় কোটি টাকার ওষুধ সরবরাহ করা হয়েছে। মাত্র পাঁচ টাকার টিকিট নিয়ে ৬০০ থেকে ৮০০ টাকা মূল্যের এন্টিবায়োটিক ইঞ্জেকশন পাওয়া যায় হাসপাতালে। 

এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে জেলা প্রশাসক ড. মুনছুর আলম খাঁন, পুলিশ সুপার রাফিউল আলমসহ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

আকতারুজ্জামান/আরএআর