নরসিংদীর পলাশে স্কুলের শহীদ মিনারের পিলার ভেঙে পড়ে জান্নাতি আক্তার নামে আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।  শনিবার (০২ অক্টোবর)  বিকেল ৫টার দিকে উপজেলার গাজরিয়া ইউনিয়নের সেকান্দরদি এ এম উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।  

গজারিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. সুরুজ মিয়া ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত জান্নাতি সেকান্দরদি গ্রামের রাব্বি মোল্লার মেয়ে। 

স্থানীয় সূত্রে জানা যায়, সেকান্দরদী এ এম উচ্চ বিদ্যালয়ের মাঠের পাশে বিকেলে মায়ের সঙ্গে ঘুরতে যায় জান্নাতি। সে মায়ের সঙ্গে শহীদ মিনারের পাশে বসলে হঠাৎ শহীদ মিনারের একটি পিলার ভেঙে পড়ে। এ সময় এর নিচে চাপা পড়ে গুরুতর আহত হয় জান্নাতি। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ইউপি সদস্য মো. সুরুজ মিয়া বলেন, শহীদ মিনারটি দীর্ঘদিন ধরেই  জীর্ণশীর্ণ অবস্থায় ছিল। গত বছর দেড়েক ধরে স্কুল বন্ধ থাকায় এটার পরিচর্যাও নেওয়া হয়নি। 

পলাশ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াস ঢাকা পোস্টকে বলেন, শিশুটি শহীদ মিনারের পিলারের নিচে চাপা পড়ে মারা গেছে বলে দাবি এলাকাবাসীর। আমি এবং পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে আছি। নিহতের পরিবার ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফন করতে চাচ্ছে।  আমার ঊর্ধ্বতনদের নির্দেশ মতো কাজ করবো। 

রাকিবুল ইসলাম/আরএআর