গাইবান্ধার ফুলছড়ি উপজেলা ছাত্রলীগ নেতা রকি হত্যা মামলার প্রধান আসামি ইমরানকে (৩৪) ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। একইসঙ্গে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রবিন (২৮) নামে আরেকজনকে গ্রেফতার করা হয়। 

সোমবার (০৪ অক্টোবর) দুপুরে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার (এসপি) মো. তৌহিদুল ইসলাম। তিনি বলেন, চাঞ্চল্যকর রকি হত্যা মামলার এজাহারনামীয় আসামি ইমরানকে যাত্রাবাড়ী থেকে গ্রেফতার করা হয়। সেখানে সে একটি কারখানায় নাম-পরিচয় পরিবর্তন করে আত্মগোপনে ছিল। পরে তার দেওয়া তথ্যে রবিন নামে আরও একজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার দুই আসামিকে আদালতে তুলে রিমান্ড আবেদন করা হবে।

গ্রেফতাররা হলেন- ইমরান হোসেন ও রবিন মিয়া। এদের মধ্যে ইমরান হোসেন জেলা শহরের পূর্বপাড়া এলাকার ইলিয়াস মিয়ার ছেলে ও রবিন মিয়া পৌর শহরের ৮ নং ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান হাসু মিয়ার ছেলে। রবিনের নামে একাধিক সন্ত্রাসী কার্যকলাপের  অভিযোগ রয়েছে। সে সদর থানার একটি মামলার চার্জশিটভুক্ত আসামি।

এর আগে, গত ১১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে গাইবান্ধা জেলা শহরের পূর্বপাড়ার হালিম বিড়ি ফ্যাক্টরির সামনে আশিকুর রহমান রকির ওপর হামলা চালায় একদল দুর্বৃত্ত। পরে তারা রকিকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুরুতর অবস্থায় রকিকে উদ্ধার করে গাইবান্ধা জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পরের দিন দুপুরে নিহতের বড় ভাই আতিকুর রহমান সরকার বাদী হয়ে চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয়ের আরও ৭/৮ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন।

রিপন আকন্দ/এসপি